আলোচিত ‘আয়নাঘর’ নিয়ে সিনেমা, নায়িকা কেয়া পায়েল

ঢালিউড, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2024-08-12 19:39:07

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ঘটনা নিয়ে সিনেমা নির্মাণ নতুন কিছু নয়। কারণ সিনেমা হলো সমাজের দর্পণ। সিনেমার ক্যানভাসে ইতিহাস গাঁথা হয়ে আসছে আবহমানকাল ধরে। তাইতো বিশ্বযুদ্ধ থেকে শুরু করে আমাদের মুক্তিযুদ্ধ, এমনকি কোভিডের মতো সময়কেও ফিকশন ও নন ফিকশনে ধরে রেখেছেন নির্মাতারা।

বাংলাদেশের চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন তেমনি একটি উল্লেখযোগ্য ইতিহাস হয়ে থাকবে পরবর্তী প্রজন্মের কাছে। ফলে এই প্রেক্ষাপট নিয়ে সিনেমা তৈরি হওয়াটা খুবই স্বাভাবিক।

তাইতো সময়ের অন্যতম আলোচিত ঘটনা ‘আয়নাঘর’ নিয়ে তৈরি হতে যাচ্ছে সিনেমা। ছবিটি নির্মাণ করবেন জয়নাল আবেদিন জয় সরকার। ছবিটির নামও দেয়া হয়েছে ‘আয়নাঘর’। এতে নায়িকার চরিত্রে দেখা যাবে ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী কেয়া পায়েলকে। 

কেয়া পায়েল । ছবি: ফেসবুক

শেখ হাসিনা সরকারের পতনের পর দেশজুড়ে আলোচনায় এসেছে ‘আয়নাঘর’। বাংলাদেশের প্রতিরক্ষা বাহিনীর কাউন্টার-টেরোরিজম ইন্টেলিজেন্স ব্যুরো দ্বারা পরিচালিত এটি একটি গোপন আটক কেন্দ্র ছিল। সেখানে বন্দিদের ওপর চালানো হতো অমানবিক অত্যাচার। সম্প্রতি সেখান থেকে মুক্তি পাওয়া মানুষগুলোর গল্প শুনে পুরো দেশ প্রায় স্তম্ভিত হয়ে আছেন।

সেই অনুভূতি আর সত্য ঘটনার ছায়া অবলম্বনে সিনেমা নির্মাণের সিদ্ধান্ত জানিয়েছেন জয় সরকার। এরমধ্যে পরিচালক সমিতিতে ছবিটির নামও নিবন্ধন করেছেন নির্মাতা। ছবিটি প্রযোজনা করছে র‌্যাবিট এন্টারটেইনমেন্ট। অক্টোবর থেকে ছবিটির শুটিং শুরুর পরিকল্পনা করেছেন নির্মাতা।

কেয়া পায়েল । ছবি: ফেসবুক

জয় সরকার বলেন, ‘আমার প্রথম ছবির নায়িকা (ইন্দুবালা) ছিলেন কেয়া পায়েল। তাকে নিয়ে এবারের ছবিটিও বানাতে চাই। আরও থাকবেন পরিচিত তারকারা। যদিও সেসব এখনও চূড়ান্ত করিনি। এখন গল্প লিখছি।’

নির্মাতা জানান, চিত্রনাট্য লেখার পাশাপাশি আয়নাঘরে বন্দী কয়েকজনের সঙ্গে কথা বলে তিনি গল্পটি সাজানোর চেষ্টা করছেন। নির্মাতার ভাষায়, ‘আমি চাই সত্যটা উঠে আসুক। মানুষ জানুক কী কী হয়েছে আয়নাঘরে।’

কেয়া পায়েল । ছবি: ফেসবুক

এ সম্পর্কিত আরও খবর