নিপুনের সমর্থনে মিছিল ‘উই ওয়ান্ট জাস্টিস’

ঢালিউড, বিনোদন

বিনোদন রিপোর্ট, বার্তা ২৪.কম | 2023-08-31 02:02:39

শিল্পী সমিতির বহুল বিতর্কিত নির্বাচন নতুন মোড় নিয়েছে। মন্ত্রণালয়ের নির্দেশে শনিবার বিকেলে আপিল বিভাগের প্রধান সোহানুর রহমান সোহান চলমান বিতর্কের অবসান ঘটাতে দুই পক্ষকেই ডেকেছেন। মিছিল নিয়ে নিপুন উপস্থিত হলেও জায়েদ খান অনুপস্থিত আছেন এই সভায়। ধারণা, করা হচ্ছে জায়েদ খান আপিল বোর্ডের এই বিচার কার্যক্রমকে উপেক্ষা করবেন।

জায়েদ খানের অনুপস্থিতিতে শুনানির বিষয়ে সোহান বলেন, ‘একপক্ষ এখনও আসেনি। যেহেতু বাদী নিপুণ এসেছেন, আমরা তার কথা শুনবো। শুনে মন্ত্রণালয়কে আমাদের সিদ্ধান্ত জানিয়ে দেবো।’

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সদ্য সমাপ্ত নির্বাচনের ‘সম্পাদক’ পদ নিয়ে ওঠা বিতর্ক সমাধানের লক্ষ্যেই আপিল বোর্ডের এই বৈঠক। যার মধ্যদিয়ে নিপুণের অভিযোগের ভিত্তিতে প্রার্থিতা বাতিলও হতে পারে নব-নির্বাচিত সাধারণ সম্পাদক জায়েদ খানের। আর এ বিষয়ে সিদ্ধান্ত নিতে নির্বাচনের আপিল বোর্ডকে নির্দেশনা দিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।

যদিও জায়েদ খান বলছেন, নির্বাচন যথাসময় সুষ্ঠুভাবে সম্পন্ন হয়ে যাওয়ায় এখন আর এই আপিল বিভাগ কার্যকর নয়। ফলে তিনি যে কোন পরিস্থিতির জন্য আদালতের সিদ্ধান্তকেই সর্বোচ্চ গুরুত্ব দিবেন।

জানা যায়, আজকের বৈঠকে বিবাদী জায়েদ খান অনুপস্থিত থাকলেও বাদী নিপুনের অভিযোগ আমলে নিয়ে আপলি বোর্ড তাদের সিদ্ধান্ত জানিয়ে দেবে মন্ত্রণালয়কে।

এদিকে, বিএফডিসিতে শিল্পী সমিতি থেকে বাদ পড়া ১৮৪জন শিল্পীরা বিক্ষোভ মিছিল করছেন বিএফডিসিতে। তারা নিপুনের পক্ষে অবস্থান নিয়ে জায়েদ খানের অপসারণের দাবিতে উই ওয়ান্ট জাস্টিস স্লোগানে মিছিল করছেন।

সদস্য পদ হারানো মিজান নামক একজন বলেন, আমাদের কি অপরাধ ছিল, কেন আমাদেরকে শিল্পী সমিতির সদস্য পদ থেকে বাদ দেওয়া হয়েছে। সম্পূর্ণ বিনা কারণেই আমাদেরকে প্রতিহিংসাপরায়ণ হয়ে জায়েদ খান বাদ দিয়েছেন। আমরা এমন কাউকে সাধারণ সম্পাদক হিসেবে দেখতে চাই না, যারা শিল্পীদেরকে অন্যায়ভাবে বরখাস্ত করেন।

তিনি বলেন এবারের নির্বাচনে নিপুনের সাথে জায়েদ খান ছলচাতুরি করেছেন, ভোট চুরি করেছে।

শিল্পী সমিতির সদস্য পদ ফিরে পেয়ে নিজেদের গ্লানি ও দুঃখ মোচন করতে চান তারা। এ জন্য তাদের একটাই দাবি, জায়েদ খানের অপসারণ ও সুষ্ঠু বিচার।

এ সম্পর্কিত আরও খবর