সিদ্ধার্থের যৌন ইঙ্গিতপূর্ণ টুইটে সাইনার পাল্টা জবাব

সিনেমা, বিনোদন

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-24 20:37:57

বিতর্তিক মন্তব্য করে প্রায় সময় খবরের শিরোনামে থাকেন দক্ষিণের অভিনেতা সিদ্ধার্থ। বিশেষ করে মোদী বিরোধী অবস্থানের জন্য হরহামেশাই চর্চার কেন্দ্রবিন্দুতে থাকেন ‘রং দে বসান্তি’ ছবির এই তারকা।

এবার অলিম্পিক পদক জয়ী ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালের উদ্দেশে ‘যৌন ইঙ্গিতপূর্ণ’ টুইটের অভিযোগ উঠল সিদ্ধার্থের বিরুদ্ধে।

গত সপ্তাহে পঞ্জাবের ফিরোজপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তায় গলদ নিয়ে টুইটারে ক্ষোভ প্রকাশ করেন সাইনা নেহওয়াল লিখেছিলেন, “কোনও জাতি নিজেকে নিরাপদ বলে দাবি করতে পারে না যদি তাদের নিজেদের প্রধানমন্ত্রীর নিরাপত্তার সঙ্গে আপস করা হয়। কঠোর ভাষায়, আমি নৈরাজ্যবাদীদের দ্বারা প্রধানমন্ত্রী মোদীর উপর কাপুরুষোচিত হামলার নিন্দা জানাই।”

সাইনা নেহওয়ালের সেই টুইট রিটুইট করে সিদ্ধার্থ লিখেছিলেন, “আপনি বিশ্বের subtle cock চ্যাম্পিয়ন। ধন্যবাদ ঈশ্বর আমাদের ভারতকে রক্ষা করেছেন। আপনার লজ্জা হওয়া উচিত।” আর এতেই ঘটে বিপত্তি।

অভিনেতা shuttle cock এর জায়গায় subtle cock লেখায় বিতর্ক শুরু হয়। সিদ্ধার্থের এই মন্তব্যে নিন্দার ঝড় উঠেছে নানা মহলে।

এদিকে, সম্প্রতি এক সাক্ষাৎকারে এসে সিদ্ধার্থের মন্তব্যের জবাব দিয়ে সাইনা বলেন,‘আমি ঠিক নিশ্চিত নই যে তিনি কী বোঝাতে চেয়েছেন। অভিনেতা হিসেবে তাকে ভালো লাগত। কিন্তু এটা ভালো নয়। কিছুটা ভালো শব্দ ব্যবহার করে নিজের মনোভাব প্রকাশ করতে পারতেন। এরকম শব্দ ব্যবহার করে লোকজন আলোয় থেকে যেতে চান।’

শুধু সাইনা একাই নন, নড়েচড়ে বসেছে জাতীয় মহিলা কমিশনও।

জাতীয় মহিলা কমিশনের চেয়ার পার্সন রেখা শর্মা প্রকাশ্যে ক্ষোভ উগরে দেন সিদ্ধার্থের এই টুইট নিয়ে। রেখা শর্মা লেখেন, ‘একে উপযুক্ত পাঠ দিতেই হবে। টুইটার ইন্ডিয়া এই লোকটা এখনও কেন আপনাদের প্ল্যাটফর্মে রয়েছে? সংশ্লিষ্ট পুলিশের সঙ্গে যোগাযোগ করছি’।

রেখার টুইটের কয়েক ঘণ্টার মধ্যেই জাতীয় মহিলা কমিশনের ভ্যারিফায়েড টুইটার অ্যাকাউন্ট থেকে জানানো হয়, ‘জাতীয় মহিলা কমিশন স্বতঃপ্রণোদিতভাবে ব্যবস্থা গ্রহণ করেছে। চেয়ার পার্সন ডিজিপি মহারাষ্ট্রকে নির্দেশ দিয়েছেন বিষয়টি তদন্ত করে খতিয়ে দেখে এই বিষয়ে এফআইআক দায়ের করারর। মহিলা কমিশন ইতিমধ্যেই টুইটার ইন্ডিয়ার কাছে আবেদন রেখেছে অভিনেতা সিদ্ধার্থের অ্যাকাউন্ট ব্লক করার জন্য।’

এ সম্পর্কিত আরও খবর