সিলেটে ভোটার উপস্থিতি কম

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সিলেট | 2024-01-07 09:40:00

সিলেটের ৬টি আসনে ১০১৩টি ভোটকেন্দ্রে কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে শুরু হয়েছে ভোটগ্রহণ। দিনের শুরুতেই কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়বে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট নির্বাচনী কর্মকর্তারা।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। সিলেট নগরীর বিভিন্ন ভোটকেন্দ্র ঘুরে ভোটারদের তেমন উপস্থিতি লক্ষ্য করা যায়নি। সিলেটের ৬টি আসনে ৩৫ জন প্রার্থীর নাম থাকলেও শেষ সময়ে এসে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন ১ ও আরেকজন দিয়েছেন অন্য প্রার্থীকে সমর্থন। ফলে ৩৩ জন প্রার্থী রয়েছেন ভোটের মাঠে।

সিলেটে শান্তিপূর্ণ ভোটগ্রহণের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। ভোটের আগের রাতে সিলেট নগরীসহ ৭টি ভোটকেন্দ্রের সমনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলেও ভোটের নিরাপত্তা প্রস্তুতি খুবই কড়া রয়েছে।

জানা যায়, সিলেট-১ আসনে (সিলেট সদর) ২১৫টি কেন্দ্র, সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে ১২৮টি কেন্দ্র, সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ) আসনে ১৫১টি, সিলেট-৪ (জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ) আসনে ১৬৯টি কেন্দ্র, সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনে ১৫৮টি কেন্দ্র ও সিলেট-৬ (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) আসনে ১৯২টি কেন্দ্র রয়েছে।

এরমধ্যে সিলেট মহানগর এলাকায় ২৯৪টি ভোট কেন্দ্রের ২০৫টি ঝুঁকিপূর্ণ ও ৮৯টি সাধারণ কেন্দ্র রয়েছে। আর জেলায় ১৯টি কেন্দ্রের ৪৪৪টি ঝুঁকিপূর্ণ এবং ২৭৫টি সাধারণ কেন্দ্র রয়েছে।

এ ব্যাপারে সিলেট জেলা সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান জানান, সিলেট মহানগর এলাকায় ২৯৪টি ভোট কেন্দ্রের ২০৫টি ঝুঁকিপূর্ণ ও ৮৯টি সাধারণ কেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে ২ সহস্রাধিক ফোর্স মোতায়েন করা হয়েছে।

আর সিলেট জেলা পুলেশের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) সম্রাট তালুকদার জানান, সিলেট জেলায় ৭১৯টি কেন্দ্রের ৪৪৪টি ঝুঁকিপূর্ণ এবং ২৭৫টি সাধারণ কেন্দ্র রয়েছে। কেন্দ্রগুলোর গুরুত্ব বিবেচনা করে ফোর্স মোতায়েন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর