নড়াইলে যে কেন্দ্রে ভোট দিবেন মাশরাফি

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,নড়াইল | 2024-01-06 18:51:56

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নৌকার টিকিট পেয়ে নির্বাচন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ভোটের দিন (৭ জানুয়ারি ) নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট প্রদান করবেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও বাংলাদেশ আওয়ামী লীগ থেকে নির্বাচনে অংশগ্রহণ করে প্রথমবারের মত সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

মাশরাফির এক ঘনিষ্ঠ সূত্র থেকে জানা যায়, বরাবরের মত এবারও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিবেন মাশরাফি । ভোটের দিন দুপুর ১২ টায় তাকে ভোটকেন্দ্রে দেখা যাবে বলে ধারণা করা হচ্ছে।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, মাশরাফির আসন নড়াইল-২ এ মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬৫ হাজার ৭২৯ জন। এর মধ্যে নারী ভোটার সংখ্যা ১ লাখ ৮৩ হাজার ৭৩৯ জন। পুরুষ ভোটার রয়েছেন ১ লাখ ৮১ হাজার ৯৯০ জন। এই আসনে ১৪৭ টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ৮১১ টি বুথ প্রস্তুত করা হয়েছে।

অন্যদিকে, নড়াইল-১ আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৫ হাজার ৪০৩ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৩৬ হাজার ৩৯৩ জন এবং পুরুষ ভেটার ১ লাখ ৩৯ হাজার ১০ জন । নড়াইল সদর উপজেলার ৫ টি ইউনিয়ন এবং কালিয়া পৌরসভাসহ কালিয়া উপজেলার ১৪ টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে ১১০ টি কেন্দ্রে ভোট গ্রহণের জন্য ৬৩০ টি বুথ প্রস্তুত করা হয়েছে।

নড়াইল জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, 'শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণের জন্য ম্যাজিস্ট্রেট, পুলিশ, বিজিবি, র‍্যাবসহ অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মাঠে কাজ করছে। 

এ সম্পর্কিত আরও খবর