রাঙামাটির ১৮ দুর্গম কেন্দ্রে পৌঁছাল নির্বাচনী সরঞ্জাম

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2024-01-04 17:26:28

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে পার্বত্য ২৯৯ নং রাঙামাটি আসনের সবগুলো উপজেলায় ইতোমধ্যেই ব্যালট পেপারসহ প্রয়োজনীয় লজিস্টিক সরঞ্জাম পৌঁছেছে বলে জানিয়েছে জেলা নির্বাচন অফিস।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সকাল থেকে এই ১৮টি কেন্দ্রে সামরিক বাহিনীর হেলিকপ্টারের সহায়তায় ব্যালট পেপারসহ প্রয়োজনীয় লোকবলকে প্রেরণ করা হয়েছে।

মোট ২১৩টি ভোট কেন্দ্রের মধ্যে সীমান্তবর্তী ১৮টি ভোট কেন্দ্রকে হেলিসর্ট কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। রাঙামাটির ২৯৯ নং আসনের ১৮টি ‘হেলিসর্ট’ কেন্দ্রের মোট ভোটারের সংখ্যা ২৩ হাজার ৬৩৮ জন। 

এর মধ্যে বাঘাইছড়ি উপজেলায় ৬টি, বরকল উপজেলায় ২টি, জুরাছড়ি উপজেলায় ৭টি ও বিলাইছড়ি উপজেলায় ৩টি ‘হেলিসর্ট’ ভোটকেন্দ্র রয়েছে।

বৃহস্পতিবার রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার ৩৯টি ভোটকেন্দ্রের মধ্যে দূরবর্তী দুর্গম ৬টি ভোটকেন্দ্রে বিমানবাহিনীর হেলিকপ্টার ব্যবহার করে পৌঁছে দেয়া হয়েছে ব্যালট পেপার, ভোটের মালামাল ও নির্বাচনে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা এবং কর্মচারীদের। বৃহস্পতিবার ৪ জানুয়ারি সকাল ৯টা থেকে ২৭ বিজিবি মারিশ্যা জোনের হেলিপ্যাড থেকে সাজেক ও বাঘাইছড়ি ইউনিয়নের ১টি ও সাজেক ইউনিয়নের ৫টিসহ দুর্গম ৬টি ভোট কেন্দ্রে মালামাল ও কর্মকর্তাদের পাঠানোর প্রক্রিয়া শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন বাঘাইছড়ি উপজেলার সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার।

নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এই বছরও রাঙামাটির ১৮টি কেন্দ্রে ভোটের লোকবল ও সরঞ্জাম পাঠানো হচ্ছে হেলিকপ্টারের সহায়তায়। নির্বাচনের দিন ভোটাররা পাহাড় ডিঙিয়ে কোনো রকমে এসব ভোটকেন্দ্রে পৌঁছাতে পারলেও ভোটের কাজে নিয়োজিত লোজনদের যেতে হয় একদিন আগেই। কোনো কোনো কেন্দ্রে যাওয়ার জন্য হেলিপ্যাড থেকে নেমেও হাঁটতে হয় দীর্ঘপথ, নির্বাচনের সব সরঞ্জাম কাঁধে নিয়েই। এসব কেন্দ্রের বেশিরভাগই মোবাইল নেটওয়ার্কের আওতার বাইরে, ফলে ফলাফলও পেতে ‘দেরি’ হয়।

এ সম্পর্কিত আরও খবর