স্ত্রীর পক্ষে নির্বাচনী প্রচারণা, অতিরিক্ত ডিআইজি সাময়িক বরখাস্ত

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, বগুড়া | 2024-01-04 16:50:36

বগুড়া-১ (সারিয়াকান্দি ও সোনাতলা উপজেলা) আসনে স্ত্রী শাহাজাদী আলম লিপির নির্বাচনী প্রচারণায় অংশ নেওয়ার অভিযোগে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল আলমকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান বিপিএএ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, হামিদুল আলম অতিরিক্ত পুলিশ কমিশনার বরিশাল মহানগরী পুলিশ বরিশালকে জনস্বার্থে সরকারি কর্ম হতে বিরত রাখা আবশ্যক ও সমীচীন। সেহেতু হামিদুল আলমকে সরকারি চাকরি আইন ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ৩৯ (১) ধারার বিধান মোতাবেক সরকারি চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হলো। সাময়িক বরখাস্তকালীন তিনি পুলিশ অধিদপ্তরে সংযুক্ত থাকবেন এবং বিধি অনুযায়ী খোরপোষ ভাতা পাবেন। 

উল্লেখ্য, অতিরিক্ত ডিআইজি হামিদুল আলম সরকারি গাড়ি ব্যবহার করে গত একমাস ধরে বগুড়া-১ আসনে তার স্ত্রী শাহাজাদী আলম লিপির পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন। গত ৩ জানুয়ারী নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও বগুড়ার ১ম যুগ্ম জেলা ও দায়রা জজ মোসাঃ শাহনাজ পারভীন স্বাক্ষরিত চিঠিতে হামিদুল আলমকে সরকারি গাড়ি ব্যবহার করে স্ত্রীর পক্ষে নির্বাচনী প্রচারণার অভিযোগে বৃহস্পতিবার বেলা সাড়ে তিনটায় সশরীরে হাজির হয়ে ব্যাখা প্রদানের নির্দেশ দেন।  

এ সম্পর্কিত আরও খবর