ভোটের দিন গণপরিবহণ ও প্রাইভেটকার চলবে: জননিরাপত্তা সচিব

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-02 12:32:49

দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটারদের যাতায়াত সুবিধা নিশ্চিত করার জন্য ভোটের দিন গণপরিবহন, প্রাইভেটকার, সিএনজি ও অটোরিকশা চলাচল করার অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান।

মঙ্গলবার (২ জানুয়ারি) রাজধানীর আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, তবে পূর্বের ন্যায় এবার মোটরসাইকেল ও দূরপাল্লার বাস চলাচল বন্ধ থাকবে। শীগ্রই এই বিষয়ে নির্দেশনা জারি করবে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

প্রশিক্ষণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মোস্তাফিজুর রহমান বলেন, এবার যানবাহনের উপর এমার্গো একটু শিথিল করা হয়েছে। বর্তমান প্রেক্ষাপটে একটা মানুষ ভোট কেন্দ্রে যেতে গেলে তার একটা যানবাহন লাগে। যে সমস্ত যানবাহন মানুষের দৈনন্দিন কাজে ব্যবহার হয়, সেগুলোলে এলাউ করা হয়েছে। এটার সার্কুলার হয়তো পেয়ে যাবেন। এবং প্রাইভেট কার এল্যাউড, সিএনজি অটোরিক্সা এল্যাউড। মোটরসাইকেল মাইক্রো ও আদারস কিছু যানবাহনের উপর নিষেধাজ্ঞা আছে। এই নিষেধাজ্ঞা ইসির মতামতের ভিত্তিতে সড়ক মহাসড়ক বিভাগ একটা সার্কুলার জারি করবে। নৌ পরিবহন মন্ত্রণালয় স্পীড বোর্ডটাকে বন্ধ করার,... আর রেগুলার লাইনের বাস, পাবলিক সার্ভিস বাস এই ট্রান্সপোর্ট এইগুলা চলবে।

তিনি বলেন, ভোটারের যাতায়াত কে যদি আমরা রেস্ট্রিকটেড করি তাহলে ভোটার তো ভোটকেন্দ্রেই যাবেনা। ঢাকায় যদি বলেন ভোটের দিন প্রাইভেট কার বন্ধ, একটা মানুষ কী ভোট কেন্দ্রে যাবে? কেউ যাবে না। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের উদ্দেশ্যে তিনি বলেন, এই বিষয়গুলো আমরা পরিবর্তন এনেছি।

এ সম্পর্কিত আরও খবর