নৌকার আব্দুল হাইসহ ৮ জনের বিরুদ্ধে ইসির মামলা

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-01-01 23:58:59

জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সরকারদলীয় সংসদ সদস্য ও ঝিনাইদহ-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী মো. আব্দুল হাই ও তার সমর্থকসহ আটজনের বিরুদ্ধে পৃথক ছয়টি মামলা করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। তিনটি ঝিনাইদহ-১, দুটি পাবনা-৩ ও একটি ফরিদপুর-১ আসনে।

সোমবার (১ জানুয়ারি) রাতে ইসির উপসচিব (আইন) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এই সংক্রান্ত নির্দেশনা ঝিনাইদহের শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসারের কাছে পাঠানো হয়েছে।

নির্দেশনায় উল্লেখ করা হয়, ১৬ ডিসেম্বর শৈলকুপার মির্জাপুর ইউনিয়নের চড়িয়ারবীল বাজারে স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলামের রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করে ছবি ভাঙচুর করেন এবং পোস্টার ছিড়ে ফেলার ঘটনায় এই বিষয়ে মামলা করার নির্দেশনা দেওয়া হয়।

আওয়ামী লীগের প্রার্থী মো. আব্দুল হাই ছাড়াও যাদের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত হয়েছে তারা হলেন- শৈলকুপা উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল হাকিম, হাকিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকু শিকদার, শৈলকূপা উপজেলা যুবলীগের সভাপতি শামিম হোসেন মোল্লা, একই উপজেলার ফুলহরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জামিনুর রহমান বিপুল, পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মো. মিজানুর রহমান, ভাঙ্গুরা উপজেলার মন্ডতোষ ইউনিয়নের আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুর ইসলাম মিন্টু, ফরিদপুর-১ আসনের সেলিমুজ্জামান লিটু।

এ সম্পর্কিত আরও খবর