হুইপ সামশুলের পক্ষে কাজ করার অভিযোগে ২ পুলিশ উপপরিদর্শক প্রত্যাহার

, নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা ২৪.কম, চট্টগ্রাম  | 2024-01-01 22:45:52

চট্টগ্রাম-১২ আসনের স্বতন্ত্র প্রার্থী হুইপ সামশুলের পক্ষে কাজ করার অভিযোগের তিন দিনের মাথায় পটিয়া থানার দুই পুলিশ উপ-পরিদর্শককে প্রত্যাহার করা হয়েছে। এর আগে তাদের বিরুদ্ধে অভিযোগ করেন আসনটির নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী।

সোমবার (১ জানুয়ারি) প্রত্যাহার হওয়া ওই দুই পুলিশ কর্মকর্তাকে জেলা পুলিশ লাইনে যুক্ত করা হয়েছে।

দুই পুলিশ কর্মকর্তা হলেন- উপপরিদর্শক (এস.আই) জিয়া উদ্দিন ও সনজয় ঘোষ।

প্রত্যাহারের বিষয়টি বার্তা২৪.কম-কে নিশ্চিত করেছেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) আবু তৈয়ব মো. আরিফ হোসেন।

তিনি বলেন, ‘তিন দিন আগে তাদের বিরুদ্ধে একজন প্রার্থী অভিযোগ দিয়েছেন। পাশাপাশি তারা দুজন দীর্ঘদিন ওই থানায় কর্মরত তাই মূলত তাদের তাদের প্রত্যাহার করা হয়েছে। তবে আমরা ওই প্রার্থীর অভিযোগ তদন্ত করে দেখিনি। আমরা চাই কারও জন্য নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হোক। একজন যেহেতু অভিযোগ করছে তাই রোববার তাদেরকে ক্লোজড করা হয়েছে। আমরা আবার সময়মতো তাদের অন্য কোথাও পদায়ন করব।’

এর আগে, ২৯ ডিসেম্বর চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরী প্রধান নির্বাচন কমিশনার বরাবর পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. সোলাইমান, এসআই সনজয় ঘোষ, আসাদুর রহমান, রতন কান্তি দে, আকরাম হোসেন সুমন, শিমুল চন্দ্র দাস, জিয়া উদ্দিন, এএসআই মো. ফয়েজ আহমদ, এএসআই অনুপ কুমারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন।

তাদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর পক্ষ নিয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের ঘরে ঘরে গিয়ে বিভিন্নভাবে হয়রানি ও ভয়ভীতি প্রদর্শন করার অভিযোগ ওঠে।

এর আর কিছুদিন আগে ওই আসনের নৌকা প্রতীকের প্রার্থীর অভিযোগে একই থানার ওসি নেজাম উদ্দিনকে প্রত্যাহার করা হয়।

এ সম্পর্কিত আরও খবর