লক্ষ্মীপুরে স্বতন্ত্র প্রার্থীর কর্মীর হাত ভেঙে দেওয়ার অভিযোগ, গ্রেফতার ২

, নির্বাচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2024-01-01 21:07:44

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবনের নারী কর্মী শাহনাজ খানমের (৩৫) হাত ভেঙে দেওয়ার অভিযোগ ওঠেছে। পবনের ঈগল প্রতীকের গণসংযোগ করায় তার উপর এ হামলা চালানো হয় বলে অভিযোগ করেন তিনি।

এছাড়া একই উপজেলার দরবেশপুর ইউনিয়নে পৃথক হামলায় ঈগল প্রতীকের আরও ১০ সমর্থক আহত হয় বলেও জানা যায়।

সোমবার (১ জানুয়ারী) সন্ধ্যায় স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতিকের হাবিবুর রহমান পবনের ফেসবুক পেইজে এক পোস্টে এ তথ্য জানানো হয়।

এ ঘটনায় রামগঞ্জ থানায় তিন জনের বিরুদ্ধে মামলা করেছে শাহনাজের ভাই ইউসুফ খান। পুলিশ অভিযান চালিয়ে দুইজনকে গ্রেফতার করেছে। সোমবার (১ জানুয়ারি) বিকেলে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়।

এর আগে সকালে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম বিঘা গ্রামের দিঘির পাড় এলাকায় এ ঘটনা ঘটে।

গ্রেপতারকৃতরা হলেন, রাকিব হোসেন (২৬) ও মমিনুল আলম ওরফে ইমন (১৯)। আহত নারী এবং অভিযুক্তরা একই এলাকার বাসিন্দা।

আহত নারী শাহনাজ খানম বলেন, আমি স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবনের ঈগল প্রতীকে ভোট চেয়ে গণসংযোগ করি। গত কয়েকদিন থেকে নৌকার প্রার্থী আনোয়ার হোসেন খানের লোকজন আমাকে বিভিন্ন ভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে।

রোববার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় প্রার্থী পবনের স্ত্রীর সাথে চৌধুরী বাজার এলাকায় গণসংযোগকালে আমাদের উপর নৌকার লোকজন আক্রমণের চেষ্টা করে।

সোমবার সকালে আমি আমার বাবার বাড়িতে আসলে নৌকার কর্মী রাকিব আমাকে গালিগালাজ করে। আমি যাতে পবনের গণসংযোগ না করি। এ নিয়ে আমাদের মধ্যে কথা-কাটাকাটি হলে রাকিব তার হাতে থাকা লোহার রড দিয়ে আমাকে মারধর করলে আমার ডান হাত ভেঙে যায়।

শাহনাজের ভাই ইউসুফ খান বলেন, আমার বোন স্বতন্ত্র প্রার্থী পবনের নির্বাচনী গণসংযোগ করায় আমাদের বাড়ির রাকিব খানের নেতৃত্বে তার উপর হামলা করে। এতে তার ডান হাত ভেঙে যায়। তাকে উদ্ধার করে রামগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স পরে ঢাকায় পাঠানো হয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় আমি বাদী হয়ে ঘটনার সাথে জড়িত রাকিব, মমিনুল আলম ও মো. খোকার নাম উল্লেখ করে অজ্ঞাত ২-৩ জনের নামে মামলা দায়ের করেছি।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলায়মান বলেন, আহত নারীর সাথে অভিযুক্তদের পূর্ব থেকে বিরোধ ছিল। এ নিয়ে হামলার ঘটনা ঘটেছে। নির্বাচন নিয়ে হামলার বিষয়টি সঠিক নয় বলে জানান তিনি।

এদিকে সোমবার (১ জানুয়ারি) সন্ধ্যায় একই উপজেলার দরবেশপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাকিবের নেতৃত্বে স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমান পবনের ঈগল সমর্থকদের উপর হামলার অভিযোগ করেছে পবনের কর্মীরা। এতে ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি বিল্লালসহ ১০ আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলায়মান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর