কৃষি গুচ্ছের ভর্তি পরীক্ষা শুক্রবার, আসন প্রতি লড়বে ২০ পরীক্ষার্থী

, শিক্ষা

শেকৃবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-24 11:12:48

দেশের নয়টি কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ১১টায় অনুষ্ঠিত হবে।

সারাদেশে একযোগে আটটি মূল কেন্দ্র এবং তিনটি উপকেন্দ্রে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ১ ঘণ্টাব্যাপী কৃষিগুচ্ছের এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার কৃষি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহে সর্বমোট আসন রয়েছে তিন হাজার ৭১৮টি। আবেদন করেছেন ৭৫ হাজার ১৭ জন। সে হিসাবে এক আসনের বিপরীতে লড়বেন প্রায় ২০ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী।

নির্ধারিত আটটি মূল কেন্দ্রর মধ্যে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়,পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় এবং তিনটি উপকেন্দ্র ঢাকা বিশ্ববিদ্যালয়,খুলনা বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একযোগে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত গুচ্ছের এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গুচ্ছের ভর্তি পরীক্ষা গ্রহণের দায়িত্বে থাকা চট্টগ্রাম ভেটেরিনারি মেডিসিন এন্ড অ্যানিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় উপাচার্য এবং কৃষি গুচ্ছের কেন্দ্রীয় ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. এএসএম লুৎফুল রাহমান বলেন,গুচ্ছ পদ্ধতিতে ৯টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা এক বিশাল কর্মযজ্ঞ। প্রয়োজনীয় সকল পদক্ষেপ এবং কার্যক্রম ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে। আশা করছি সামগ্রিকভাবে সুষ্ঠু পরিবেশে সারাদেশের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ সম্পর্কিত আরও খবর