ইউজিসি অতিরিক্ত চেয়ারম্যান অধ্যাপক আলমগীরের পদত্যাগ

, শিক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-08-19 12:42:12

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ পদত্যাগের পর অতিরিক্ত দায়িত্ব পালন করেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর। এবার তিনিও চেয়ারম্যান পদের অতিরিক্ত দায়িত্ব থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

রোববার (১৮ আগস্ট) ইউজিসি সচিব বরাবর নিজের পদত্যাগ পত্র পাঠিয়েছেন তিনি। এতে কার্যত চেয়ারম্যানশূন্য হয়ে গেল সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর নিয়ন্ত্রক সংস্থাটি।

সেখানে তিনি লিখেছেন- ইউজিসি/প্রশাঃ/৪ (১৪২)/৯৮/ত-৩/২৬৪৪ তারিখ: ১৭/০৮/২০২৩ ও ইউজিসি/প্রশাঃ/৪ (১৪২)/৯৮/ভ-৩/৩৯৪৩ তারিখ:০২/১১/২০২৩ স্মারক মোতাবেক বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় গমন ও অবস্থান করার কারণে তার কর্তৃক অর্পিত হয়ে, আমি গত বছরের ২০ আগস্ট থেকে চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছি।

তিনি লেখেন, অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ স্বাস্থ্যগত কারণে গত ১১ আগস্ট চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিয়েছেন, যা ঐ দিনই শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চশিক্ষা ও মাধ্যমিক বিভাগে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও লেখেন, যেহেতু আমাকে দায়িত্ব প্রদানকারী ব্যক্তি তার পদ থেকে ইস্তফা দিয়েছেন, এমতাবস্থায় সরকার বা শিক্ষা মন্ত্রণালয় থেকে কোনোরূপ সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমি চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন থেকে বিরত রইলাম। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

এদিকে ইউজিসি সচিব ড. মো. ফখরুল ইসলাম সেই পত্র রোববার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়-১ শাখার উপসচিব বরাবর পাঠিয়েছেন। পত্রে তিনি পরবর্তী ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছেন।

এ সম্পর্কিত আরও খবর