পদত্যাগ করলেন ইউজিসি চেয়ারম্যান

, শিক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-08-11 11:33:29

অসুস্থতার কারণ দেখিয়ে পদত্যাগ করলেন দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোর তদারক সংস্থা বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ।

রোববার (১১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন। যদিও এক বছরের বেশি সময় ধরে তিনি দেশে নেই। তিনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহর ভাই।

পদত্যাগপত্রে তিনি শারীরিক অসুস্থতার কারণ দেখিয়েছেন। পত্রে তিনি লিখেছেন, আমি শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী ২০২৩ সালের ২৮ মে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান পদে যোগদান করি। শারীরিক অসুস্থতার কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অফিস আদেশ অনুযায়ী গত বছরের ২০ আগস্ট থেকে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় অবস্থান করছি।

তিনি আরও বলেন, অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ এবং বর্তমান শারীরিক অবস্থা বিবেচনায় কমিশনের চেয়ারম্যান পদের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করছি।

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে বিভিন্ন সেক্টরে পদত্যাগের হিড়িক পড়েছে। প্রধান বিচারপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ অনেকেই এর মধ্যে পদত্যাগ করেছেন। এবার পদত্যাগ করলেন ইউজিসি চেয়ারম্যান।

এ সম্পর্কিত আরও খবর