বইমেলায় বিকাশের যত আয়োজন

বিবিধ, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2023-08-25 08:50:35

আর মাত্র দু'দিন পরেই শুরু হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা ২০২০। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে এবারের মেলা শুরু হচ্ছে। আর মেলার পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেডের অঙ্গসংগঠন 'বিকাশ'। বইমেলায় বিকাশ ক্রেতাদের জন্য বেশ কিছু সুযোগ-সুবিধা রেখেছে।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে একপর্যায়ে এসব তথ্য তুলে ধরেন বিকাশের সিএমও মীর মহাব্বত আলী।

মীর মহাব্বত আলী বলেন, গত দুই বছরের ধারাবাহিকতায় এবারও বিকাশ এই ঐতিহ্যবাহী উৎসবের পৃষ্ঠপোষক হিসেবে থাকতে পেরে আমরা আনন্দিত। একটা বিষয় গর্বের সাথে জানাতে চাই, বিকাশের সাথে বইয়ের সম্পর্ক অবিচ্ছেদ্য। গত ১০ বছর ধরে বিশ্ব সাহিত্য কেন্দ্রের সাথে একটি প্রোগ্রাম আমরা চালিয়ে আসছি। সারাদেশে প্রায় ২৫০০ স্কুলে বই পড়ার ব্যবস্থা করে এরই মধ্যে আমরা আড়াই লাখ বই দিয়েছি যা ২৫ লাখ পাঠকের কাছে পৌঁছে গেছে। এরই ধারাবাহিকতায় বাঙালির প্রাণের বইমেলার সাথে আমাদের পথ চলা।

ক্রেতাদের জন্য বিকাশে আয়োজনগুলো হচ্ছে- বই কেনায় বিকাশে পেমেন্ট করলে ক্রেতা ১০ শতাংশ ক্যাশ ব্যাক পাবেন, যা মেলা চলাকালীন সময়ে ক্রেতা সর্বোচ্চ ৩০০ টাকা পর্যন্ত পাবেন; ৮০ থেকে ৯০ শতাংশ স্টলে থাকবে বিকাশ পেমেন্ট এর সুযোগ; মেলা প্রাঙ্গণে বিকাশের নিজস্ব বুথ থাকবে, যেখানে থেকে জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে সহজেই গ্রাহকরা একাউন্ট খোলা এবং ক্যাশ ইন ক্যাশ আউট সুবিধা পাবেন; মেলায় পাঠক-লেখক ক্রেতা-দর্শনার্থীদের বিশ্রামের জন্য বিকাশের নিজস্ব বিশ্রামাগার থাকবে, যেখানে বিনামূল্যে নিরাপদ পানি, চা অথবা কফি পাওয়া যাবে এবং সুবিধাবঞ্চিত শিশুদেরকে বই পড়ার আগ্রহ গ্রহণের জন্য ৫০০০ বই প্রদান করবে বিকাশ।

এ সম্পর্কিত আরও খবর