‘মানসম্পন্ন ইস্পাত উৎপাদনে ভূমিকা রাখছে জিপিএইচ’

ব্যবসা-বাণিজ্য, অর্থনীতি

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-08-26 06:16:34

‘জিপিএইচ ইস্পাতের নতুন প্ল্যান্ট একটি বিশ্বমানের প্রকল্প এবং মানসম্পন্ন ইস্পাত উৎপাদনে অনন্য ভূমিকা রাখছে।’

শুক্রবার (২০ ডিসেম্বর) জিপিএইচ ইস্পাতের চট্টগ্রামের সীতাকুণ্ডের কুমিরাস্থ নতুন প্ল্যান্ট পরিদর্শন কালে জেনারেল অফিসার কমান্ডিং, ২৪ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার (চট্টগ্রাম এরিয়া) মেজর জেনারেল এস. এম. মতিউর রহমান এএফডব্লিউসি, পিএসসি এ মন্তব্য করেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। তিনি আশা প্রকাশ করে বলেন, জিপিএইচ ইস্পাত আগামীতে দেশকে নতুন উচ্চতায় নিয়ে যাবে।

তার সফরসঙ্গী ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফারুক মঈনুদ্দিন বলেন, জিপিএইচ ইস্পাত তাদের নতুন প্ল্যান্টে যে স্টেট অফ দ্যা আর্ট টেকনোলজি ব্যবহার করেছে তাতে আমি সত্যি অভিভূত।

তিনি ২০০৬-০৭ সাল থেকে এই প্রকল্পের সাথে সংযুক্ত থাকার কথা উল্লেখ্য করে বলেন জিপিএইচ পরিচালনা পর্ষদের গতিশীল নেতৃত্বের প্রতি আমরা আস্থাবান, ভবিষ্যতে এটি বিশ্বের একটি প্রেস্টিজিয়াস প্রজেক্ট হিসেবে আবির্ভূত হবে।

অতিথিরা প্ল্যান্টে পৌঁছালে তাদের স্বাগত জানান জিপিএইচ ইস্পাতের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল।

এ প্রসঙ্গে মোহাম্মাদ জাহাঙ্গীর আলম বলেন, বর্তমান সরকারের পক্ষ থেকে আমরা সকল প্রকার সহযোগিতা পাচ্ছি। অপরদিকে ট্রাস্ট ব্যাংক সহ সকল সরকারী, বেসরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের নিকট আমরা অত্যন্ত কৃতজ্ঞ।

অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল বলেন, জিপিএইচ ইস্পাত বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি দিয়ে আগামী প্রজন্মের জন্য টেকসই শিল্প ও বিপুল কর্মসংস্থান তৈরি করতে চলেছে।

এ সময় অন্যান্যদের মধ্যে জিপিএইচ ইস্পাতের নির্বাহী পরিচালক (এফ এন্ড বিডি) কামরুল ইসলাম এফসিএ, হেড অফ প্রজেক্ট ড. সাঈদ সুমন, এডভাইজর (এডমিন এন্ড লজিস্টিকস) কর্নেল মোহাম্মদ শওকত ওসমান, পিএসসি (অব.) উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর