বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো শুরু বৃহস্পতিবার

বিবিধ, অর্থনীতি

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা | 2023-08-27 13:16:15

ঢাকায় তিন দিনব্যাপী বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো আয়োজন করেছে বাংলাদেশ এগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা) এবং রেইনবো এক্সিবিশন অ্যান্ড ইনভেস্ট ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) থেকে শনিবার (২৩ নভেম্বর) পর্যন্ত রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) এ এক্সপো অনুষ্ঠিত হবে।

প্রতিদিন সকাল ১১টায় মেলা শুরু হবে। শেষ হবে সন্ধ্যা ৭টায়। মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। এতে ১৫টি দেশের বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) রাজধানীর ইকোনমিক রিপোর্টারস ফোরাম (ইআরএফ) মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাণ-আরএফএল গ্রুপ ও মেলা কমিটির চেয়ারম্যান আহসান খান চৌধুরী, বাপার সাধারণ সম্পাদক ইকতাদুক হক, সিনিয়র সহসভাপতি এস এম জাহাঙ্গীর হোসেনসহ অনেকে।

সংবাদ সম্মেলনে বলা হয়, এর আগে ছয় বার সফলভাবে এমন মেলা অনুষ্ঠিত হয়েছে। ১৯৯৮ সালে ১৩ জন সদস্য নিয়ে যাত্রা শুরু করে বাপা। এখন সদস্য সংখ্যা তিন শতাধিক। যারা প্রক্রিয়াজাত খাদ্য বিশ্বের ১৪৪টি দেশে রফতানি করছে। গত বছর এ সেক্টর থেকে ৩৭২ মার্কিন ডলার আয় করেছে।

২০২১ সালে রফতানি আয় ১ বিলিয়ন ডলার হবে বলে আশাবাদ ব্যক্ত করে বক্তারা বলেন, তাই যুগ ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে এ সেক্টরের বিকাশের লক্ষ্যে এমন মেলার আয়োজন করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর