আইনশৃঙ্খলার অবনতিতে উদ্বেগ প্রকাশ এমসিসিআইয়ের

, অর্থনীতি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা | 2024-08-07 15:50:44

দেশে চলমান আইনশৃঙ্খলার অবনতিতে উদ্বেগ প্রকাশ করেছে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এমসিসিআই), ঢাকা।

সেইসঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের প্রতি শোক জানানো হয়েছে। এছাড়া আন্দোলন চলাকালে যারা আহত হয়েছেন, তাদের দ্রুত আরোগ্য কামনা করেছে ব্যবসায়ীদের এই সংগঠনটি।

বুধবার (৭ আগস্ট) এমসিসিআইয়ের সভাপতি কামরান টি. রহমানের সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে সভাপতি কামরান টি. রহমান বলেন, অনতিবিলম্বে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি না হলে দেশের সার্বিক কার্যক্রম ব্যাহত হতে পারে। এই পরিস্থিতি চলতে থাকলে দেশের ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগে (বিদেশি বিনিয়োগসহ) মারাত্মক নেতিবাচক প্রভাব পড়বে। নতুন কর্মসংস্থান তৈরিতেও প্রতিবন্ধকতা সৃষ্টি করবে।

এমসিসিআইয়ের সভাপতি কামরান টি. রহমান বলেন, আমরা সংবাদমাধ্যমে জানতে পেরেছি যে, পুলিশ বাহিনীর সদস্যরা কর্মবিরতি পালন করছেন। আমরা আশা করছি, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করবেন এবং খুব শিগগিরই এই পরিস্থিতির উত্তরণ ঘটবে।

সব রাজনৈতিক দলসহ দেশের জনগণকে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল হওয়ার জন্য আমরা উদাত্ত অনুরোধ ও আহ্বান জানাচ্ছি; যেন দ্রুতই আমরা স্বাভাবিক জীবনে ফেরত আসতে পারি।

দেশে খুব শিগগিরই একটি অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হতে যাচ্ছে। অন্তর্বর্তীকালীন সরকারকে আমরা স্বাগত জানাচ্ছি। সেইসঙ্গে আশা করছি যে, অন্তর্বর্তীকালীন সরকার খুব দ্রুতই তাদের দায়িত্বভার গ্রহণ করবেন এবং সব গুরুত্বপূর্ণ অংশীজনের সঙ্গে অন্তর্ভুক্তিমূলক আলোচনার মাধ্যমে রাষ্ট্রীয় সব গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের ইতিবাচক পুনর্গঠনসহ দেশকে সামনের দিকে এগিয়ে নিতে নেতৃত্ব দেবেন।

দায়িত্বশীল ব্যবসায়ীদের কণ্ঠস্বর হিসেবে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, ঢাকা (এমসিসিআই) অন্তর্বর্তীকালীন সরকারকে সার্বিক সহযোগিতা প্রদানে বদ্ধপরিকর।

এমসিসিআই সভাপতি ছাত্র আন্দোলনের হতাহতদের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে যে সব শিক্ষার্থী ও নাগরিক নিহত হয়েছেন, তাদের আত্মার মাগফেরাত কামনা করছে এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

এছাড়া হতাহতের প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্ত এবং ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য স্বল্প ও দীর্ঘদেয়াদী ক্ষতিপূরণের ব্যবস্থাসহ গুরুতর আহতদের চিকিৎসার কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার জন্য কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানাচ্ছি।

এ সম্পর্কিত আরও খবর