জিটিসিএল’র এমডিকে সরিয়ে পিজিসিএল’এ পদায়ন

বিদ্যুৎ-জ্বালানী, অর্থনীতি

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-12-28 19:49:42

গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী রুখসানা নাজমা ইসহাককে বদলি করে পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানি লিমিটেডের (পিজিসিএল) ব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) পেট্রোবাংলার পরিচালক (প্রশাসন) আলতাফ হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে তার বদলির আদেশ নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়েছে প্রকৌশলী রুখসানা নাজমা ইসহাক আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত হয়ে থাকলে উক্ত দায়িত্ব যথাযথভাবে পালন শেষে তিনি পিজিসিএল-এ যোগদান করবেন।

জিটিসিএল বাংলাদেশ একমাত্র গ্যাস সঞ্চালন কোম্পানি। অন্যদিকে পিজিসিএল হচ্ছে রাজশাহী ও রংপুর অঞ্চলের গ্যাস বিতরণের দায়িত্বে নিয়োজিত।

পিজিসিএল বর্তমান ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী গোলাম কিবরিয়া চৌধুরী ৩১ ডিসেম্বর অবসর উত্তর ছুটিতে (পিআরএল) যাচ্ছেন। তার অবসর গ্রহণের সুবিধার্থে তার মূলপদ রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানির (আরপিজিসিএল) মহাব্যবস্থাপক পদে পদায়ন করা হয়।

একইদিন ৩১ ডিসেম্বর পিআরএল-এ যাচ্ছেন সুন্দরবন গ্যাস কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল আহমেদ। বাংলাদেশ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শঙ্কর মজুমদার। তাদের দু’জনকেই মূলপদ পেট্রোবাংলার সিনিয়র মহাব্যবস্থাপক পদে ফেরত পদায়ন করার হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর