ছাত্রলীগ নিষিদ্ধ করায় বেরোবিতে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ

, ক্যাম্পাস

বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-24 13:36:03

বাংলাদেশ আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ‘বাংলাদেশ ছাত্রলীগ’-কে নিষিদ্ধ ঘোষণা করে প্রজ্ঞাপন জারির খবরে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষার্থীরা।

বুধবার (২৩ অক্টোবর) রাত ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে একটি আনন্দ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি আবু সাঈদ চত্বর, চকবাজার হয়ে পুনরায় মূল ফটকে বক্তব্য দেওয়ার মাধ্যমে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীরা ‘এই মুহূর্তে খবর এলো, ছাত্রলীগ নিষিদ্ধ হলো’; ‘মুহূর্তে খবর এলো, সন্ত্রাসী লীগ নিষিদ্ধ হলো’; ‘হৈ হৈ রৈ রৈ, সন্ত্রাসলীগ গেলি কই’; ‘এই মুহূর্তে খবর এলো, ক্যাম্পাস সন্ত্রাসমুক্ত হলো’ - ইত্যাদি স্লোগান দিতে দেখা যায়।

এসময় শিক্ষার্থীরা বলেন, ছাত্রজনতার সরকার যে রায় দিয়েছে আমরা সাধুবাদ জানাই। ছাত্রজনতার ওপর আওয়ামী লীগ, ছাত্রলীগ যে গুম খুন হত্যা নির্যাতন চালিয়েছে সেগুলো আমরা সবাই দেখেছি। সুতরাং ছাত্রলীগের পৃষ্ঠপোষক আওয়ামী লীগ ও তাদের দোসরদেরও নিষিদ্ধ করতে হবে।

শিক্ষার্থীরা আরও বলেন, গত বছরে ছাত্রলীগ ধর্ষণ টেন্ডারবাজি, লুটপাট,জুলাই আগস্ট যে গণহত্যা তারা ছাত্র জনতার ওপর চালিয়েছেন সেদিন থেকেই আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ সন্ত্রাসী সংগঠন হিসেবে চিহ্নিত হয়েছেন।

আনন্দ মিছিলে উপস্থিত ছিলেন- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বেরোবির রহমত আলী, এস এম আশিকুর রহমান, শামসুর রহমান সুমন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর