ক্যাম্পাস সংস্কারে শেকৃবি ছাত্রদলের ৩৬ দফা দাবি

, ক্যাম্পাস

শেকৃবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-17 20:23:34

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) জুলাই বিপ্লব পরবর্তী ক্যাম্পাস সংস্কারের জন্য ৩৬ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের বিশ্ববিদ্যালয় শাখা।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে উপাচার্যের কনফারেন্স রুমে এক আলোচনায় ৩৬ দফা দাবিসহ স্মারকলিপি জমা দেন শেকৃবি ছাত্রদলের নেতাকর্মীবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের শেকৃবি শাখার সভাপতি আহমেদুল কবির তাপস এবং সাধারণ সম্পাদক বি এম আলমগীর কবির।

শেকৃবি ছাত্রদল প্রস্তাবিত ৩৬ দফা দাবির মধ্যে রয়েছে- বিচারিক, প্রশাসনিক, একাডেমিক ও স্বাস্থ্যবিষয়ক সংস্কার। জুলাই বিপ্লবে গণহত্যার ইন্ধনদাতা ও সমর্থনকারীদের বিষয়ে যথাযথ তদন্ত ও বিচার, হলসমূহের প্রস্তাবিত নাম দ্রুত সিণ্ডিকেট থেকে পাশ করানো, সকল অনুষদের শিক্ষার্থীদের জন্য ইন্টার্নশিপ চালু, মানসম্মত আধুনিক কোর্স কারিকুলাম প্রণয়ন, নিয়মিত সমাবর্তন, বাণিজ্যমেলার মাঠ খ্যাত বিশ্ববিদ্যালয়ের হারানো মাঠ ফিরিয়ে আনা, কৃষি টাওয়ার নির্মাণ, হলে ভর্তুকি বৃদ্ধি, খেলাধুলায় বরাদ্দ বৃদ্ধি, আধুনিক গবেষণাগার স্থাপন, ২৪ ঘন্টা মেডিকেল সার্ভিস, সাইকোলজিস্ট নিয়োগ সহ সংস্কার মূলক বেশ কয়েকটি দাবি বিদ্যমান।

এ বিষয়ে সাধারণ সম্পাদক আলমগীর কবির বলেন, ক্যাম্পাসে শিক্ষার্থীবান্ধব পরিবেশ তৈরি হোক এবং পূর্বে থাকা অপসংস্কৃতি দূরীভূত হোক সেটাই আমাদের প্রত্যাশা। সাধারণ শিক্ষার্থীদের দাবিগুলোকেই উপাচার্যের কাছে আমরা তুলে ধরেছি। আশাকরি সামনের দিনে সুন্দর, সম্প্রীতির শেকৃবি ক্যাম্পাস গড়ে উঠবে।

এ সম্পর্কিত আরও খবর