ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে জাবিতে বিক্ষোভ

, ক্যাম্পাস

জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-17 20:03:37

গণঅভ্যুত্থানের সৈনিকদের ওপর বর্বরোচিত হামলার অবিলম্বে বিচার ও ছাত্রলীগকে দেশ থেকে নিষিদ্ধের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বিক্ষোভ মিছিল করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকাল ৫টায় শহীদ মিনার সংলগ্ন সড়ক থেকে শিক্ষার্থীদের মিছিলটি শুরু হয়ে কলা ও মানবিক অনুষদের নতুন ভবন সংলগ্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শুরু করার স্থানে এসে শেষ হয়। মিছিল শেষে শহীদ মিনার সংলগ্ন সড়কে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে তুলনামূলক সাহিত্য সংস্কৃতি ইনস্টিটিউটের শিক্ষার্থী মেহেরাব সিফাতের সঞ্চালনায় বক্তারা ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে বর্বরোচিত হামলার অবিলম্বে বিচার ও জঙ্গি সংগঠন ছাত্রলীগকে দেশ থেকে নিষিদ্ধের দাবি জানান৷

প্রসঙ্গত, বুধবার বিকেলে কিশোরগঞ্জে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক শিক্ষার্থীর ওপর হামলা চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা। হামলার শিকার কাউসার আলম আরমান বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ সেশনের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ছাত্র। তিনি জুলাই গণঅভ্যুত্থানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রথম সারিতে থেকে আন্দোলন করেছেন।

এর আগে, সোমবার সাভারের আশুলিয়ায় সাভারের আশুলিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ শিক্ষার্থী রবিউস সানী শিপুকে মারধরের অভিযোগ উঠে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে।

এ সম্পর্কিত আরও খবর