১৭ বছরে পদার্পণ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের

, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর | 2024-10-12 14:39:48

রংপুরবাসীর দীর্ঘ প্রত্যাশার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ১৭ বছরে পদার্পণ করেছে। বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বেরোবির প্রধান গেইট উদ্বোধন করেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও তথ্য উপদেষ্টা নাহিদ ইসলাম।

শনিবার ( ১২ অক্টোবর) সকালে রংপুর নগরীর পার্কের মোড় সংলগ্ন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান গেইট উদ্বোধনের মধ্য দিয়ে নানা কর্মসূচিতে অংশ তিনি।

বৈষম্যহীন ক্যাম্পাস গড়ার প্রত্যয় শিক্ষার্থীদের। আবু সাঈদের সাহসিকতায় গর্বিত সমগ্র দেশ। বেরোবির প্রতিষ্ঠাবার্ষিকীকে এবছরের স্লোগান ‘ধন্য বেরোবি গড়বো দেশ, আবু সাঈদের বাংলাদেশ’। নানা কর্মসূচির মধ্য দিয়ে পালন হয় বেরোবির প্রতিষ্ঠাবার্ষিকী।

উল্লেখ্য,২০০৮ সালের ১২ অক্টোবর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় যাত্রা শুরু করে। ৭৫ একরের স্থায়ী ক্যাম্পাসে ছয়টি বিভাগে ৩০০ শিক্ষার্থী, ১২ শিক্ষক, ৩ কর্মকর্তা, ৯ কর্মচারীর বেরোবিতে এখন ছয়টি অনুষদের ২২টি বিভাগের শিক্ষার্থী রয়েছে প্রায় ৮ হাজার। ছয়টি অনুষদের অধীনে বিভাগ রয়েছে ২২টি।

পিছিয়ে পড়া রংপুরের শীর্ষ বিদ্যাপীঠ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। এখানে উচ্চতর গবেষণার জন্য এখানে রয়েছে ড. ওয়াজেদ রিসার্চ অ্যান্ড ট্রেনিং ইনস্টিটিউট। স্বনামধন্য এই বিশ্ববিদ্যালয়টি ১৬ বছরে অনেকটাই পূর্ণাঙ্গ রূপ পেয়েছে বেরোবি।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নানা কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় এবং ইউজিসি ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক উদ্বোধন, শোভাযাত্রা, বৃক্ষরোপণ, কেক কাটা ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম।

এ সম্পর্কিত আরও খবর