ছাত্রলীগ নিষিদ্ধ না করলে সোমবার থেকে আন্দোলন: মাহমুদুর রহমান

বিবিধ, ক্যাম্পাস

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-10-10 14:47:59

ছাত্রলীগকে ‘সন্ত্রাসী সংগঠন’ ঘোষণা দিয়ে নিষিদ্ধের আলটিমেটাম আগামী রোববার শেষ হচ্ছে জানিয়ে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বলেছেন, এর মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধ না করলে সোমবার থেকে আন্দোলন শুরু হবে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় মাহমুদুর রহমান এসব কথা বলেন।

ইবি শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাহমুদুর রহমান বলেন, ছাত্রলীগ নিষিদ্ধের দাবির সমর্থনে ইবি থেকে আন্দোলন শুরু করবেন। নিষিদ্ধ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন। আমি ঢাকায় মাঠে থাকব।

তিনি বলেন, শুধু সামাজিক যোগাযোগ মাধ্যমের কারণে এ দেশের শিক্ষার্থীদের বিপ্লব সফল হয়েছে। আমি বাংলা ভাষাভাষী মানুষের মধ্যে এবার যে একতা দেখতে পেয়েছি, তা আগে কখনো দেখিনি। বিদেশ থেকে বলা হয়েছিল, যত দিন এই ফ্যাসিস্ট সরকার ক্ষমতায় আছে, ততদিন কোনো প্রবাসী দেশে টাকা পাঠাবেন না। তারা সব বন্ধ করে দিয়েছিল, এখন প্রবাসীরা দ্বিগুণ উৎসাহে রেমিট্যান্স পাঠাচ্ছে।

আমার দেশ পত্রিকা নতুনভাবে চালুর বিষয়ে তিনি বলেন, ২০২৪ সালে এসে জনগণ বুঝতে পেরেছে আমি ২০১০ সালে যে প্রতিবাদ করেছিলাম তা সঠিক ছিলো। ১৪ বছর সময় লেগেছে এটা বুঝতে। আমাদের মিডিয়া আশাকরি ডিসেম্বরের মধ্যেই আবার চালু হবে। আমরা আমাদের দায়িত্ব পালন করে যাবো। তার সাথে আপনাদেরও দায়িত্ব পালন করতে হবে।

মতবিনিময় সভায় মাহমুদুর রহমান ছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, বাংলাদেশ জার্নালিস্ট ওয়েলফেয়ার ট্রাস্টের ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ আব্দুল্লাহ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহীনুজ্জামান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম, ইবি সমন্বয়ক এস এম সুইট ও শতাধিক শিক্ষার্থী। এসময় শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর