পিয়ন থেকে কোটিপতি: মোজাম্মেলের বিরুদ্ধে ব্যবস্থা নিলো ঢাবি

বিবিধ, ক্যাম্পাস

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2024-09-12 19:58:52

‘পিয়ন থেকে হিসাবরক্ষক, নিয়োগ বাণিজ্য করে কোটিপতি মোজাম্মেল’ এই শিরোনামে মাল্টিমিডিয়া নিউজ পোর্টাল বার্তা২৪.কমে সংবাদ প্রকাশের পর মোজাম্মেল হকের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস। তাকে হিসাব রক্ষক কর্মকর্তা থেকে অব্যাহতি দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপচার্যের বাসভবনের সুপারভাইজার করার নির্দেশ দেওয়া হয়।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মুনসী শামস স্বাক্ষরিত অফিসে আদেশে এই তথ্য জানান।

অফিস আদেশে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মুনসী শামস জানান, পূর্বের অনুমোদিত ভাইস-চ্যান্সেলরের অফিসের আর্থিক হিসাবরক্ষক দায়িত্ব থেকে মোজাম্মেল হককে অব্যাহতি দেওয়া হয়েছে। শর্ত মোতাবেক উপচার্যের বাসভবনের সুপারভাইজার হিসেবে যোগদান করে তা অফিসে জানানোর অনুরোধ করা হলো।

এরআগে, গত ৯ সেপ্টেম্বর বার্তা২৪ কমে 'পিয়ন থেকে হিসাবরক্ষক, নিয়োগ বাণিজ্য করে কোটিপতি মোজাম্মেল' নিউজ প্রকাশ করা হয়। নিউজ প্রকাশের দু'দিন পরেই বিশ্ববিদ্যালয় প্রশাসন এই ব্যবস্থা নেয়।

মোজাম্মেল হকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অফিসের চতুর্থ শ্রেণির কর্মচারী থেকে হয়েছেন একই অফিসের হিসাবরক্ষক কর্মকর্তা মোজাম্মেল হক। বিশ্ববিদ্যালয়ে তার চাকরির বর্তমান পদবি উপাচার্যের বাসভবনের সুপারভাইজার। সাবেক ডেপুটি রেজিস্ট্রার জাহাঙ্গীর মোর্শেদ ও শাহজাহান হাওলাদারের সহযোগিতায় সুপারভাইজার হয়ে হিসাবরক্ষক কর্মকর্তার পদ বাগিয়ে নেন। এই দু'কর্মকর্তার যোগসাজশে নিয়োগ বাণিজ্য করে মোজাম্মেল বনে গেছেন কোটিপতি। বাসার বাজারের বিল কায়দা করে অফিসের কেনাকাটার ভিতরে দেওয়াসহ একাধিক অভিযোগ ছিলো তার বিরুদ্ধে।

এছাড়া উপাচার্যের অফিসে বিগত আওয়ামী সরকারের পরিচয় ব্যবহার করে ছাত্রশিক্ষক কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত খারাপ ব্যবহার করতেন বলে অভিযোগ ছিলো তার বিরুদ্ধে।

এ সম্পর্কিত আরও খবর