গুচ্ছের প্রথম মেরিট লিস্টের ভর্তি শুরু আগামী সাপ্তাহে

ভর্তিযুদ্ধ, ক্যাম্পাস

জবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-31 14:47:54

গুচ্ছভুক্ত দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে প্রথম মেরিট লিস্টের ভর্তি শুরু হবে আগামী ২২ জুলাই থেকে। ভর্তি চলবে ২৫ জুলাই পর্যন্ত। এর আগেই শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় ভিত্তিক প্রথম মেরিট লিস্ট প্রকাশ করা হবে।

গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ শুক্রবার (১৪ জুলাই) গণমাধ্যমকে এসব তথ্য জানান।

তিনি বলেন, প্রথম মেরিট লিস্ট প্রকাশের ব্যাপারে ভর্তি কমিটির মিটিং হয়েছে। ২২ থেকে ২৫ জুলাই প্রথম মেরিটের ভর্তি নেয়া হবে। এর আগেই মেরিট লিস্ট প্রকাশ করা হবে। আগষ্ট মাসের মাঝামাঝি সময়ে ক্লাস শুরু করার পরিকল্পনা নিয়ে আমারা কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, আমরা প্রথমে মেরিট অনুযায়ী ফলাফল প্রকাশ করবো। তারপর দ্বিতীয় মেরিট ও মাইগ্রেশনের সুযোগ দেওয়ার পরেই ক্লাস শুরু করবো। এবার সবকিছু কেন্দ্রীয় ভাবে হবে তাই আশা করি আসন ফাঁকা থাকবে না।

প্রসঙ্গত, গত ২০-২৭ জুন গুচ্ছভুক্ত সকল বিশ্ববিদ্যালয়ের জন্য বিভাগ পছন্দক্রম প্রদানসহ ভর্তির আবেদন করেন শিক্ষার্থীরা। এবার সময়ক্ষেপণ রোধে জুলাই কিংবা আগস্ট থেকেই প্রথম বর্ষের ক্লাস শুরুর পরিকল্পনা করেছিল গুচ্ছ ভর্তি পরীক্ষা কমিটি।

এ সম্পর্কিত আরও খবর