‘পার্বত্য চট্টগ্রামকে বাদ দিয়ে উন্নত বাংলাদেশ সম্ভব নয়’

রাঙামাটি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2023-08-09 10:46:24

পার্বত্য চট্টগ্রামকে বাদ দিয়ে উন্নত বাংলাদেশ কখনো সম্ভব নয় বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে রাঙামাটিতে তিন পার্বত্য জেলার ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা ও জেলা পরিষদ চেয়ারম্যানদের সমন্বয়ে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রাম একটি বিশেষায়িত অঞ্চল। এখানে সমস্যা আগেও ছিলো। সেগুলো কিছু সমাধান করা হয়েছে, আরও কিছু রয়ে গেছে। সমস্যা সামনে আরও আসতেও পারে। এসব মেনে নিয়েই আমাদের সকলকে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, দুর্গম পাহাড়ের সার্বিক পরিবেশ পরিস্থিতি বিবেচনায় নিয়ে এখানকার তৃণমূল পর্যায়ে জনপ্রতিনিধিত্বশীল প্রতিষ্ঠানগুলোকে আরও শক্তিশালী কিভাবে করা যায় সেই কাজ করবে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

তিনি আরও বলেন, একটি উন্নত দেশে রূপান্তরের স্বপ্ন নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতৃত্ব দিয়েছিলেন। তার সেই স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বহুমুখী সমস্যার সমাধান করে প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং, রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।

রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সঞ্চালনায় মতবিনিময় সভায় তিন পার্বত্য জেলার তিনজন ইউপি চেয়ারম্যান, তিন উপজেলা চেয়ারম্যান, একজন পৌর মেয়র ও তিন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যানগণ তাদের বিভিন্ন দাবি তুলে ধরেন।

এ সম্পর্কিত আরও খবর