কুমিল্লায় স্কুলের ছাদ ধসে শ্রমিক নিহত, আহত ২

কুমিল্লা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-30 11:25:05

কুমিল্লার বরুড়ায় একটি বিদ্যালয়ের নিলাম হওয়া পুরনো ভবনের ছাদ ধসে আনোয়ার হোসেন নামে এক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুই শ্রমিক।

বুধবার (৮ জানুয়ারি) বিকেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ওই শ্রমিক মারা যান। এদিন দুপুরে বরুড়া পৌরসভার তলাগ্রাম এলাকার ত.চ.লা.হা উচ্চ বিদ্যালয়ে ওই ছাদ ধসের ঘটনা ঘটে। নিহত আনোয়ার ওই এলাকার বাসিন্দা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের নিলাম হওয়া একটি পুরাতন ভবন ভেঙে সরিয়ে নেওয়ার কাজ চলছে। নিলামে ভবনটির কাজ পান বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য আবদুল করিম। প্রায় এক সপ্তাহ আগে পুরনো ভবনটি ভেঙে সরিয়ে নেওয়ার কাজ শুরু করান তিনি।

বুধবার দুপুরে ভবনটির ভাঙার কাজ করছিলেন ৬ জন শ্রমিক। এ সময় হঠাৎ ভবনের ছাদ ধসে পড়ে তলাগ্রাম এলাকার বাসিন্দা আনোয়ার হোসেন, সেলিমসহ ৩ জন শ্রমিক গুরুতর আহত হন। পরে তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা তাদের উদ্ধার করে বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান।

পরে কর্তব্যরত চিকিৎসক সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য গুরুতর আহত আনোয়ারকে ঢাকা মেডিকেল ও সেলিমকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠান। ঢাকা মেডিকেলে নেওয়ার পথে বিকেলে আনোয়ারের মৃত্যু হয়।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় পৌর কাউন্সিলর আলমগীর হোসেন আলম বলেন, আমরা নিয়ম অনুযায়ী পুরোন ভবনের নিলাম বিজ্ঞপ্তি দিয়ে ভবনটি বিক্রি করেছি। নিলামের কাজটি নিয়েছেন ঠিকাদার করিম। এ ব্যাপারে যা করার তিনি করবেন।

এ সম্পর্কিত আরও খবর