সাদুল্লাপুরে ‘স্বনির্ভর’ ঋণের ১ কোটি টাকা অনাদায়ী

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গাইবান্ধা | 2023-09-01 00:40:58

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার দুই ইউনিয়নে ‘স্বনির্ভর বাংলাদেশ‘ প্রকল্পের অধীনে সোনালী ব্যাংকের বিতরণকৃত ঋণের প্রায় ১ কোটি টাকা বকেয়া রয়েছে। সোনালী ব্যাংকের সাদুল্লাপুর শাখা এসব ঋণ বিতরণ করেছে।

ব্যাংক সূত্রে জানা যায়, উপজেলার জামালপুর ও ফরিদপুর ইউনিয়নের গ্রামীণ মানুষদের আত্মনির্ভর করতে ৯০০ জনের মধ্যে ৯৪ লাখ টাকা বিতরণ করা হয়। ২০০৮ সালের দিকে স্বনির্ভর বাংলাদেশ প্রকল্পের মাধ্যমে এসব ঋণ বিতরণ করে শাখাটি। এরপর ওই প্রকল্পের আওতাধীন স্টাফরা না থাকায় ঋণের টাকাগুলো এ পর্যন্ত অনাদায়ী রয়ে গেছে।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে জামালপুর ইউনিয়নের চিকনী (পূর্বপাড়া) গ্রামের আব্দুল মাজেদ মিয়ার বাড়ির উঠানে স্বণির্ভর ঋণ আদায় ক্যাম্প করা হয়েছে। এ ক্যাম্পে ব্যাংক কর্মকর্তারা ঋণ গ্রহীতাদের সঙ্গে খেলাপি ঋণ বিষয়ে অবহিত করেন এবং তা পরিশোধের জন্য তাগাদা দেওয়া হয়।

সোনালী ব্যাংকের সাদুল্লাপুর শাখার ম্যানেজার (প্রিন্সিপাল অফিসার) মো. কামরুজ্জামান জানান, ওইসব ঋণ গ্রহীতাদের খেলাপি ঋণ আদায়ে মাঠ পর্যায়ে ক্যাম্পেইন করা হচ্ছে। বকেয়া ঋণগুলো আদায়ে প্রচেষ্টা অব্যাহত আছে। গ্রহীতারদের বাড়ির উঠানে ঋণ আদায় ক্যাম্প চলমান থাকবে বলে জানান তিনি।

এ সম্পর্কিত আরও খবর