শিবচরে মা ইলিশ রক্ষার অভিযানে গিয়ে হামলার শিকার

মাদারীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মাদারীপুর | 2023-08-23 02:03:37

মাদারীপুরের শিবচরে মা ইলিশ ধরা বন্ধের অভিযানে গিয়ে হামলার শিকার হয়েছেন শিবচর উপজেলা মৎস্য অফিসার এটিএম সামসুজ্জামান। এ সময় তার সঙ্গে থাকা উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী শিরাজুল ইসলামও আহত হন।

সোমবার (১৪ অক্টোবর) রাত ৮দিকে শিবচর উপজেলার বন্দোরখোলা ইউনিয়নের কাজিরসুরা গ্রামে ঘটনাটি ঘটে।

জানা যায়, প্রতিদিনের ন্যায় শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল নোমান ও উপজেলা মৎস্য অফিসার এটিএম সামসুজ্জামানে নেতৃত্বে সন্ধ্যা ৭টা থেকে শিবচর উপজেলার পদ্মা নদী সংলগ্ন কাজিরসূরা গ্রামে অভিযান পরিচালনা করে। এ সময় তারা মাছ ধরা অবস্থায় ছয়টি নৌকা কুড়াল দিয়ে কুপিয়ে নষ্ট করে ও কামরুল ইসলাম (২৮) নামের এক জেলেকে আটক করে।

পরবর্তীতে এলাকাবাসী উত্তেজিত হয়ে 'ডাকাত' 'ডাকাত' বলে শোরগোল দিয়ে লাঠিসোঁটা নিয়ে একত্রিত হয়ে অভিযানে থাকা সকলের ওপর চড়াও হয় ও ঢিল পাটকেল ছুড়তে থাকে। এ সময় অভিযানের সঙ্গে থাকা পুলিশ ১০ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অভিযানের থাকা শিবচর থানার উপ পরিদর্শক মুনসুর আলী বলেন, 'যখন এলাকাবাসী আমাদের ওপর চড়াও হচ্ছিল তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা ১০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ি।'

শিবচর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মাজিস্ট্রেট আল নোমান বলেন, 'যতই বাধা আসুক আমরা অভিযান অব্যাহত রাখব। আমাদের পেছানোর সুযোগ নেই।'

এ সম্পর্কিত আরও খবর