শেষ মুহূর্তে নতুন কাপড়ের ঘ্রাণে বাজিমাত গাইবান্ধা

গাইবান্ধা, দেশের খবর

তোফায়েল হোসেন জাকির, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-09-01 17:25:30

ঈদুল ফিতরকে সামনে রেখে গাইবান্ধার মার্কেটগুলো শেষ মুহূর্তে নতুন কাপড়ের ঘ্রাণে বাজিমাত হয়ে উঠেছে। আর কোনো অপেক্ষা নয়, মুসলিম সম্প্রদায়ের সকল পেশা ও শ্রেণীর মানুষ নতুন পোশাকের ঘ্রাণ নিতে ব্যস্ত হয়ে পড়েছেন।

দোকানিরা ক্রেতাদের সামনে হরেক রকম বস্ত্রের সমাহার মেলে ধরছেন। আর ক্রেতারা তাদের সাধ্যমতো দামের কাপড়ের খোঁজে ভিড় জমাচ্ছেন বিশাল সমাহারের পড়ের দোকানগুলোতে। অবশেষ ব্যাগ ভর্তি করে এই নতুন কাপড় নিয়ে হাসি মুখে বাড়ি ফিরছেন ক্রেতারা।

সরেজমিনে দেখা যায়, গাইবান্ধা জেলা ও উপজেলা শহরগুলোতে এবার পুরুষের তুলনায় নারী ক্রেতাদের পদচারণা চোখে পড়ার মতো। বিশেষ করে স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রীরা পছন্দের কাপড়েরর খোঁজে চষে বেড়াচ্ছে পুরো মার্কেট। এ সুযোগ কাজে লাগিয়ে দোকানিরাও নানা ধরনের পোশাকের পসরা সাজিয়ে বসেছেন।

গাইবান্ধা শহরের সালিমার সুপার মার্কেটের ফ্যাশন হাউজের স্বত্বাধিকারী নুর আলম জানান, তরুণীদের ডিসপ্লে জামাসহ কাতান, লিলেন, জামদানি, কটন, নেট, জর্জেট, শিফন, ম্যাক্স, থ্রিডি ও ডিজিটাল প্রিট প্রভৃতি নামের থান কাপড়ে সয়লাব এবারের বাজার। গত বছরের তুলনায় এবার বেনারসি থান কাপড়ের চাহিদা অনেকটাই বেশি।

এছাড়াও মেয়েরা দেশি-বিদেশি শাড়ি, থ্রিপিস পছন্দের জামা, সঙ্গে কসমেটিক ও গয়না সেট কেনাকাটা করছে। ছেলেদের নতুন মডেলের আড়ং পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, জুতা-স্যান্ডেলসহ প্রয়োজনীয় জিনিসপত্র পাওয়া যাচ্ছে।

মার্কেটে আসা ক্রেতা মৌসুমি আকতার বলেন, ‘এবার আমার প্রিয় পোশাক ডিসপ্লে জামা। শেষ সময়ে এ জামা বিক্রি হচ্ছে তিন হাজার ৫০০ থেকে চার হাজার ৫০০ টাকায়, যা গত সপ্তাহের তুলনায় দাম বেশি নিচ্ছে বলে তার অভিযোগ।

সাদুল্লাপুরের মিনতী বস্ত্রলয়ের মিঠু মিয়া জানান, গতকাল থেকে বিক্রয় অনেক বেড়ে গেছে। ছেলেদের পোশাকের মধ্য জিন্স প্যান্ট, শার্ট, ও শর্ট পাঞ্জাবি বেশি বিক্রয় হচ্ছে। বাহারি নামে রয়েছে ভারতীয় ও পাকিস্তানি বিভিন্ন সেলাইবিহীন থ্রিপিস কাপড়ের সমাহার। কারিশমা, সানাসাফিনাস, বোম্বাই বুটিকস, তাওয়াক্কেল বুটিকস, মুটিস, ক্রিসেন্টসহ এসব সেলাইবিহীন থ্রিপিসের মানভেদে মূল্য তিন হাজার থেকে ১৫ হাজার টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।

গাইবান্ধার জেলা প্রশাসক আবদুল মতিন বার্তা২৪.কম-কে বলেন, ‘ক্রেতা সাধারণ যেন নিরাপদে কেনাকাটা করে বাড়ি ফিরতে পারেন, সে বিষয়ে প্রশাসনিক নজদারি রাখা হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর