লালমনিরহাটে ৩ ঘণ্টার ঝড়ে ব্যাপক ক্ষতি

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লালমনিরহাট, বার্তা২৪.কম | 2023-08-25 19:44:07

লালমনিরহাটের কালীগঞ্জে ফণীর আগাম ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তিনঘণ্টা ব্যাপী এ ঝড়ে ঘরবাড়ি ও গাছপালা নষ্ট হয়েছে। ক্ষতি হয়েছে ধানসহ বিভিন্ন ফসলের।

বৃহস্পতিবার ( ২ মে) রাত সাড়ে ৮টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান।

তিনি আরও জানান, বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত কালীগঞ্জ উপজেলার উপর দিয়ে বয়ে যায় ঘূর্ণিঝড়। এতে ২০-২৫টি ঘর ভেঙে গেছে।

ঝড়ে গাছ পড়ে বেশ কিছু এলাকায় আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও থেমে থেমে পড়া শিলাবৃষ্টিতে উঠতি ধান, ভুট্টাসহ বিভিন্ন ফসল নষ্ট হয়েছে। আধাপাকা ধান মাটিতে শুয়ে পড়েছে। ভেঙে গেছে বিদ্যুতের খুঁটি। ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

এদিকে ঝড়ের খবর পেয়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে দেখতে যান উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহবুবুজামান আহমেদ ও উপজেলা নির্বাহী অফিসার রবিউল হাসান।

কালীগঞ্জের মধুর বাজারের নুর আলম জানান, ঝড়ে মদাতী ইউনিয়নের বেশিভাগ গ্রামের অনেক ঘর ভেঙে পড়েছে। উপড়ে পড়েছে গাছপালা। ক্ষতি হয়েছে ফসলি জমির।

লালমনিরহাট কৃষি বিভাগের উপ-পরিচালক বিদ্যুৎ ভূষণ রায় জানান, ফণীর আগাম শিলাবৃষ্টিতে ধান ও ভুট্টাসহ সবজির ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।

লালমনিরহাট জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) জহুরুল হক জানান, ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করতে ইউএনওকে পাঠানো হয়েছে। তালিকা করে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহযোগিতা করা হবে।

এ সম্পর্কিত আরও খবর