সাদুল্লাপুরে ভোটের মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন দুই নারী

গাইবান্ধা, দেশের খবর

তোফায়েল হোসেন জাকির, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা | 2023-08-21 23:12:24

একদিকে রেহেনা বেগম অপরদিকে ইসরাত জাহান স্মৃতি। সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাঠে আছেন দুই নারী প্রার্থী। একে অপরকে হারাতে তাদের মধ্যে চলছে ভোট নিয়ে কাড়াকাড়ি।

১৮ মার্চ দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হবে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে হাঁস মার্কায় রেহেনা বেগম ও কলস মার্কায় ইসরাত জাহান স্মৃতি ভোটের মাঠে লড়ছেন। ভোটে মাঠে দু’জন অভিজ্ঞ। ইতিপূর্বে খোর্দ্দকোমরপুর ইউনিয়ন পরিষদের নারী সদস্যা ছিলেন রেহেনা বেগম। আর বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন করে হেরে যান তিনি।

এদিকে তৃতীয় উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন ইসরাত জাহান স্মৃতি। কিন্তু জিততে পারেননি, নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে পরাজয় হয় তার। শুধু তাই নয়, স্মৃতির স্বামী শাহজাহান আলী বনগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে একাধিকবার সদস্য পদে নির্বাচিত হয়েছেন।

যেহেতু উভয়েই নির্বাচনের মাঠে অভিজ্ঞ, তাই এবারের নির্বাচনে রেহেনা ও স্মৃতির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন স্থানীয় ভোটাররা।

সাদুল্লাপুর উপজেলার ১১টি ইউনিয়নে নানাভাবে নির্বাচনের প্রচার-প্রচারণাসহ কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন তারা। একে অপরকে ঠেকাতে মরিয়া তারা। উভয়ের মাঝে চলছে অঘোষিত এক প্রেস্টিজের লড়াই।

রেহেনা বেগম ও ইসরাত জাহান স্মৃতি বিজয়ের লক্ষ্য নিয়ে সকাল থেকে রাত অবধি ভোটের মাঠে থাকছেন। বিরামহীনভাবে নির্বাচনের মাঠ চষে বেড়াচ্ছেন এই দুই নারী প্রার্থী। যেন দম ফেলার ফুরসত নেই।

সরেজমিনে ভোটের মাঠ ঘুরে দেখা গেছে, নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে রেহেনা-স্মৃতির দৌঁড়ঝাপ তত বাড়ছে। আপাতত ভোটের মাঠে তাদের জনপ্রিয়তা সমানে সমানে লক্ষ্য করা গেছে। এবারে কে হারবে, কে জিতবে এখনও তা অনুমান করা যাচ্ছে না।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, সাদুল্লাপুর উপজেলায় ২ লাখ ২৩ হাজার ৬৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯ হাজার ৬৬১ এবং মহিলা ভোটার ১ লাখ ১৪ হাজার ৩৪ জন।

সাদুল্লাপুর উপজেলা নির্বাচন অফিসার লুৎফর রহমান বলেন, ৬৮ ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর