বসুন্ধরা কিংসের দাপুটে জয়

নীলফামারী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নীলফামারী, বার্তা২৪ | 2023-08-10 06:24:33

দেশের ঘরোয়া ফুটবলের সব থেকে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লীগে (বিপিএল) গত বারের চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে ৩-০ গোলে হারিয়ে দাপুটে জয় ছিনিয়ে নিয়েছে বসুন্ধরা কিংস। পুরো খেলাই ছিল বসুন্ধরা কিংসের দখলে। আর খেলায় দর্শকদের উপস্থিতি ছিলও চোখে পড়ার মতো।

দুপুর দুইটার পর থেকে নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামের সামনে লম্বা লাইন ধরে মাঠের ভিতরে প্রবেশ শুরু করছে দর্শকরা। ছোট-বড় সব বয়সী মানুষের ভিড় থেমে থেমে হৈ-হুল্লোড় আর আনন্দ-উচ্ছ্বাসের গর্জন।

বিকাল ৩ টা ১০ মিনিটে খেলার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহাসান রাসেল ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাউদ্দিন।

নিজেদের হোম ভেন্যুতে খেলার শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে ওঠে স্বাগতিক বসুন্ধরা কিংস। শুরুতেই বেশ কয়েকটি আক্রমণ চালায় তারা। এরপর কিছুটা ফর্মে আসার চেষ্টা আবাহনীর।

ম্যাচের ১২ মিনিটের মাথায় বসুন্ধরা কিংসের বিরুদ্ধে রুবেলের প্রথম আক্রমণ। ৪১ মিনিটের সময় ডি বক্সের ভিতরে বসুন্ধরার জনির হ্যান্ডবলের সুবাধে পেনাল্টির সুযোগ পেয়েও মিস করেন আবাহনীর স্ট্রাইকার নাইজেরিয়ান সানডে। গোল মিস তো ম্যাচ মিস এই সূত্র ধরেই হারের বৃত্ত থেকে বের হতে পারেনি আবাহনী।

খেলার ৪৭ মিনিটের মাথায় ফাউল পেয়ে নাসির উদ্দিনের দূরবর্তী শটে গোলের দেখা পায় বসুন্ধরা। এরপর ৬০ ও ৭০ মিনিটের মাথায় আরও দুইটি গোল দেয় বসুন্ধরা কিংসের মতিন ও ড্যানিওেয়ল। শেষ পর্যন্ত ৩ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে ঢাকা আবাহনী।

খেলা শেষে সাংবাদিকদের সাথে মিট দ্যা প্রেসে আবাহনীর কোচ বলেন, ম্যাচটি খুবই হতাশাজনক ছিল। জেতার ব্যাপারে সমান সুযোগ ছিল। আমাদের কিছু ভুল ছিল। কিংস ভালো খেলেছে।

অন্যদিকে, বসুন্ধরার কোচ মি. ব্রজোন বলেন,'জয়ের ব্যাপারে আশাবাদী ছিলাম, সবাই ভালো খেলেছে, সমন্বয় ভালো ছিল, আমরা এই ধারা ধরে রাখতে চাই।

আগামী ৩০ জানুয়ারি নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে নোফেল স্পোর্টিং ক্লাবের মুখোমুখি হবে বসুন্ধরা কিংস।

এ সম্পর্কিত আরও খবর