বাংলাদেশে অনুপ্রবেশের ঘটনায় বিএসএফের দুঃখ প্রকাশ

লালমনিরহাট, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম | 2023-08-18 18:04:06

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) দুই সদস্য লালমনিরহাটের পাটগ্রাম সীমান্ত এলাকায় বাংলাদেশি গ্রামে অবৈধ অনুপ্রবেশের ঘটনায় দুঃখ প্রকাশ করে পতাকা বৈঠক করেছে।

শনিবার (১৯ জানুয়ারি) দুপুর ২টার দিকে উপজেলার বুড়িমারী স্থলবন্দর জিরো লাইনের কাছে দু‘দেশের সীমান্তরক্ষী বাহিনীর ব্যাটালিয়ন পর্যায়ে বৈঠক হয়। বৈঠক শেষে উভয় পক্ষের আলোচনা শেষে বিএসএফের ফেলে যাওয়া একটি শর্টগান, শর্টগানের একটি তাজা গুলি ও একটি ওয়াকিটকি বিএসএফকে ফেরত দেয় বিজিবি। 

ওই বৈঠকে বাংলাদেশের চার সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন রংপুর ৬১ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল শরীফ। অপরদিকে ভারতে পক্ষে নেতৃত্ব দেন সেদেশের কোচবিহার ১৪৮ বিএসএফ কমান্ডার বানাম্বার শাউ।

এর আগে শুক্রবার রাতে চোরকারবারিদের ধাওয়া করতে গিয়ে বাংলাদেশের অভ্যন্তরে আর্ন্তজাতিক ৮৪১ নম্বর সীমান্ত পিলারের ৬ নম্বর সাব-পিলার সংলগ্ন এলাকায় ঢুকে বুড়িমারী ইউনিয়নের মুংলিবাড়ী গ্রামের একটি বাড়িতে বিএসএফের দুই সদস্য। পরে গ্রামবাসীদের ধাওয়া খেয়ে বিএসএফের এক সদস্য অস্ত্র (রাইফেল) ও ওয়াকিটকি এবং অপর সদস্য ফাঁকা গুলি ছুড়ে পালিয়ে যায়। ঘটনার পরপরেই সীমান্তের ওপারে বিপুল সংখ্যক বিএসএফের উপস্থিতি দেখা যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবিও সর্তক অবস্থান নেয়। সেকারণে শনিবার পতাকা বৈঠকে বসে দু‘দেশের সীমান্তরক্ষী বাহিনী।

বৈঠকে বিষয়টি নিশ্চিত করে  রংপুর ৬১ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লে. কর্ণেল শরীফ বলেন, ‘বাংলাদেশে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিএসএফ কমান্ডার দুঃখ প্রকাশ করেছেন। আর তাদের ফেলে যাওয়া একটি অস্ত্র (রাইফেল) ও ওয়াকিটকি বিএসএফের কাছে হস্তান্তর করেছে বিজিবি।’

আরও পড়ুন, অনুপ্রবেশকারী ২ বিএসএফ সদস্যের মাতলামি

এ সম্পর্কিত আরও খবর